,

বাহুবলে পিতৃহীন ৪ অবুঝ শিশুর সম্পদ আত্মসাতের চেষ্টা

বাহুবল প্রতিনিধি : বাহুবলে পিতৃহীন অবুঝ ৪ শিশুর সম্পদ আত্মসাৎের চেষ্টা ও ধান জোরপূর্বক নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে তাদের ফুফু চাচি ও ফুফাতো ভাই বোনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার বাহুবল দৌলতপুর গ্রামে।
জানা যায়, বাহুবল উপজেলার ৪নং সদর ইউনিয়নের বাহুবল বাজার সংলগ্ন দৌলতপুর গ্রামের মৃত ছোরাব আলীর ছেলে মোঃ সানু মিয়া প্রায় ৩ বছর পূর্বে স্ত্রী মোছাঃ মনোয়ারা খাতুন, তিন ছেলে হাসান মিয়া, ইয়াসিন আহমেদ ও ইয়ামিন আহমেদ এবং মেয়ে নুসরাতুল জান্নাতকে রেখে মারা যান। সানু মিয়া মারা যাওয়ার কিছুদিন পরই সম্পদের জন্য বেপরোয়া হয়ে উঠে তার বোন, ভাগনা, ভাগনী ও চাচাতো ভাইরা। এ অবস্থায় ৪ অবুঝ শিশু সন্তান নিয়ে চরম আতংক ও নিরাপত্তাহীনতায় পড়েন স্ত্রী মনোয়ারা খাতুন। একপর্যায়ে সানু মিয়ার ভাগনা ও চাচাতো ভাইদের কু-প্রস্তাবে অদৃষ্ট হয়ে পড়েন স্ত্রী মোছাঃ মনোয়ারা খাতুন। এ নিয়ে কয়েক মাস যাবত সানু মিয়ার তিন বোন ও তাদের ছেলে মেয়ের সাথে বিরোধ চলে আসছে মনোয়ারার। গত কয়েক মাস পূর্বে ছেলে মেয়ের ভবিষ্যৎ ও নিজের নিরাপত্তার কারণে প্রতিবেশী মজনু মিয়া নামে এক যুবককে দ্বিতীয় বিয়ে করেন মনোয়ারা খাতুন।
মনোয়ারা দ্বিতীয় বিয়ে করার পরও তার উপর শারীরিক, মানসিক নির্যাতন ও অত্যাচারের মাত্রা আরও তীব্র হয়ে উঠে। গত দু-তিন সাপ্তাহ আগে তুচ্ছ বিষয় নিয়ে মনোয়ারা খাতুনকে মারধোর ও ঘর তালাবদ্ধ করে বাড়ি থেকে বের করে দেয় সানু মিয়ার চাচাতো ভাইরা ও আপন বোনরা এবং তাদের ছেলে মেয়েরা।
বিষয়টি স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ সামায়ূন কবির চৌধুরীর নজরে আসলে তিনি পাড়াপ্রতিবেশিকে সাথে নিয়ে মনোয়ারা খাতুন ও তার ছেলে মেয়েকে ঘরে তুলে দেয়া হয়। কিন্তু মেম্বার ও স্থানীয় ময়মুরুব্বিদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারও মনোয়ারা খাতুন ও তার ছেলে মেয়ের উপর নির্যাতন শুরু করে তারা। মনোয়ারা খাতুন গত সোমবার সকালে বাড়ির উঠানে প্রায় ২০/৩০ মন ধান শুকানোর জন্য দিলে হঠাৎ সানু মিয়ার ৩ বোন ও তাদের ছেলে মেয়ে এবং তার চাচাতো ভাই সহ সবাই মিলে মনোয়ারার উঠান থেকে জোরপূর্বক ধান গুলো নিয়ে যায়। এসময় মনোয়ারা তাদেরকে বাঁধা দিলে তাকে মারধোর করে বাড়ি থেকে বের করে দেয়া হয়। এ ঘটনায় মনোয়ারা খাতুন বাদী হয়ে ৮/১০ জনের বিরুদ্ধে বাহুবল মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে গতকাল বুধবার দুপুরে এস আই সমীরণ চন্দ্র দাসের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।


     এই বিভাগের আরো খবর